স্মার্ট কার্ড বিতরণ সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্যঃ
১। পূর্বে যারা জাতীয় পরিচয় পত্র পেয়েছে তারা সকলেই স্মার্ট কার্ড পাবে। পুরাতন আইডি কার্ড জমা দিয়ে স্মার্ট কার্ড নিতে হবে।
২। যারা ২০১৭ সালের পূর্বে নতুন ভোটার হয়েছেন এবং জন্ম তারিখ ০১/০১/১৯৯৯ এর পূর্বে তারা স্মার্ট কার্ড পাবে।
৩। ওয়ার্ড ভিত্তিক স্মার্ট কার্ড বিতরণ চলাকালীন সময়ে কেউ যদি কোন কারণে নির্ধারিত দিনে স্মার্ট গ্রহণ করতে না পারে তাহলে ১৫/১০/২০১৮ তারিখের মধ্যে তারা যে কোন দিন বিতরণ কেন্দ্রে উপস্থিত হয়ে স্মার্ট কার্ড নিতে পারবেন অথবা পরবর্তীতে নির্বাচন অফিস থেকে নিতে পারবে।
৪। যাদের জাতীয় পরিচয় পত্র হারিয়ে গেছে তারা ৩৭০/- টাকা সহ কেন্দ্রে আসলেই তাদের (জাতীয় পরিচয় পত্র হারানো ফি সার্ভিস চার্জ সহ) প্রদান করে স্মার্ট কার্ড নিতে পারবেন।
৫। যাদের স্লীপ হারিয়ে গেছে তারা ইউনিয়ন পরিষদ থেকে অথবা কেন্দ্রের হেল্পডেস্ক থেকে ভোটার নম্বর নিয়ে স্মার্ট কার্ড নিতে পারবেন।
সকলকে ধন্যবাদ।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস